• রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

স্যালাইন পুশ করার এক ঘণ্টা পর সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের অস্ট্রেলিয়ান গাভীর মৃত্যুর অভিযোগ

# মুহাম্মদ কাইসার হামিদ:-
স্যালাইন পুশ করার প্রায় এক ঘণ্টা পর সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের অস্ট্রেলিয়ান গাভীর মৃত্যুর অভিযোগ উঠেছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস এর বিরুদ্ধে।
গাভীর মালিক কুলিয়ারচর পৌর এলাকার চারারবন মহল্লার মৃত শেখ নিধু মিয়ার ছেলে মো. চাঁন মিয়া অভিযোগ করে বলেন, প্রায় ২ সপ্তাহ আগে সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের তার একটি অস্ট্রেলিয়ান গাভীর বাচ্চা প্রসব হয়। বাচ্চা প্রসবের পর গাভীটি দুর্বল হয়ে যাওয়ায় গত ৯ জুন শুক্রবার বিকাল ৫টার দিকে কুলিয়ারচর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস এর পরামর্শে ও উপস্থিতিতে তার ছেলে রাহাত (১৯) কুলিয়ারচর বাজারস্থ অগ্রণী ব্যাংকের নীচ তলার খামারবাড়ি ফার্মেসী থেকে বিভিন্ন প্রকার ঔষধ ক্রয় করে আনেন। পরে ওইদিন বিকেল সাড়ে ৫টার দিকে ওই ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস গাভীর গলার শিরার রগে স্যালাইনের সুই পুশ করতে গিয়ে বিভিন্ন জায়গায় বেশ কয়েকবার সুই পুশ করার পর অবশেষে গলার শিরার রগে সুই পুশ না করে মাংশের মধ্যে স্যালাইন পুশ করে। এতে পুশ করা জায়গা ফুলে যায়। সঠিক জায়গায় স্যালাইন পুশ না করে অন্যত্র স্যালাইন প্রবেশ করায় ভুল চিকিৎসার ফলে এক ঘণ্টা পর গাভীটি মারা যায়। বিষয়টি ওই ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপসসহ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরীফ উদ্দিনকে জানানোর পর তারা বলেন, সোমবারে এ বিষয়ে অফিসে গিয়ে কথা বলার জন্য।
চাঁন মিয়ার স্ত্রী কুলসুম আক্তার বলেন, গাভীটি প্রতিদিন ২০ থেকে ২৫ লিটার দুধ দিয়ে আসছিল। গাভীটি মৃত্যুর ফলে তাদের অনেক বড় ক্ষতি হয়েছে। তারা এ ঘটনার বিচার দাবী করেন।
এ বিষয়ে অভিযুক্ত ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার পরামর্শে গাভীর মালিকের ছেলের আনা ঔষধ গাভীর শরীরে পুশ করা হয়। কিন্তু কেন কি কারণে গাভীটির মৃত্যু হয়েছে তা তিনি বলতে পারছেন না।
তবে মৃত্যুর কারণ জানার জন্য গাভীটির ময়না তদন্ত করার ব্যবস্থা গ্রহনের জন্য বলা হলে তিনি বলেন, এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা স্যার বলতে পারবে কি করা যায়।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরীফ উদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, সোমবার দিন অফিসে এসে গাভীর মালিকের ছেলে রাহাতের সাথে কথা বলে এর একটি সমাধান করা হবে।
সঠিক সময়ে গাভীটির ময়নাতদন্ত করা না গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে কি না এ নিয়েও সন্দেহ আছে বলে অনেকে মনে করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *